সচরাচর জিজ্ঞাসিত প্রশ্ন ও উত্তর

সঞ্চয় পোস্টিং এ ভুল করলে সংশোধন করতে  পারবেন।  Step 1,       Step 2
​​ঋণ বিতরনে ভুল করলে সংশোধন করতে পারবেন। এখানে ক্লিক করে দেখুন।   Step 1
​​কিস্তি আদায়ে ভুল করলে সংশোধন করতে পারবেন।  এখানে ক্লিক করে দেখুন। Step 1

না । এই সফটওয়্যার টি শতভাগ অনলাইন ভিত্তিক। এটি আমরা অফলাইনে বিক্রি করি না এবং অফলাইনে ব্যবহার করার কোন সুযোগ নেই।

এটি যেহেতু সার্ভার ভিত্তিক ওয়েব এপ্লিকেশন । এখানে বাৎসরিক রিনিউ অবশ্যই প্রয়োজন রয়েছে । তাছাড়া আমাদের সার্ভিস চার্জ কিন্তু এটার মধ্যে ইনক্লুড করা রয়েছে।

এক্ষেত্রে অটোমেটিক সফটওয়্যার টি বন্ধ হয়ে যাবে এবং তিন মাসের মধ্যে যদি রিনিউ না করেন সে ক্ষেত্রে সফটওয়্যারটি পুরোপুরি ভাবে বন্ধ হয়ে যাবে।

না।  আপনার ডাটা হারাবার কোন সম্ভাবনা নেই।  কারণ হচ্ছে আমাদের এখানে প্রত্যেকদিন অটোমেটিক ব্যাকআপ জেনারেট হয় তাছাড়া আপনারা কিন্তু ম্যানুয়ালি ব্যাকআপ রাখতে পারবেন।

হ্যাঁ । আপনারা ম্যানুয়ালি ব্যাকআপ রাখতে পারবেন এবং চাইলে সে গুলোকে গুগোল ড্রাইভ অথবা ড্রপবক্স এ স্টোরিজ করে রাখতে পারেন। ব্যাকাপ এর জন্য Help menu থেকে System Info তে যাবেন। তারপর ব্যাকাপ বাটনে ক্লিক করে প্রথমে ব্যাকাপ জেনারেট করবেন। তারপর লাস্ট ব্যকাপ এর উপর ডাবল ক্লিক করে আপনার লোকাল স্টোরেজ এ ডাউনলোড করবেন।
ক্লিক করে দেখুন http://prntscr.com/n4fuca

 এক্ষেত্রে কোন বাঁধাধরা নিয়ম নেই । আপনি যতজন খুশি স্টাফ হিসেবে অ্যাড করে ইউজার পাসওয়ার্ড সেট করে দিতে পারবেন।  সেক্ষেত্রে সে সফট্ওয়ারে তার রোল অনুযায়ী অ্যাক্সেস করতে পারবে।

আমরা অ্যান্ড্রয়েড এর যেই ওয়েব অ্যাপ টি দিয়ে থাকি সেটি সম্পূর্ণ বিনামূল্যে অর্থাৎ এর জন্য আমরা কোন ধরনের পেমেন্ট গ্রহন করি না।

 যেহেতু এটি একটি ক্লাউডভিত্তিক ওয়েব এপ্লিকেশন সেহেতু আপনি সর্বশেষ যে কাজটি করেন সেই পর্যন্ত ডাটাবেজ আপডেট হয়ে যায়।  এক্ষেত্রে যদি আপনার কম্পিউটার নষ্ট হয়ে যায় বা চুরি হয়ে যায়,  সে ক্ষেত্রে আপনি সর্বশেষ যে পর্যন্ত কাজ করেছিলেন সেখান থেকেই পরবর্তীতে যে কোনো কম্পিউটার বা মোবাইল থেকে শুরু করতে পারবেন।

বছর শেষে আপনারা আমাদেরকে বিকাশ, ব্যাংক, অথবা সরাসরি হ্যান্ড ক্যাশ এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।

এই মুহূর্তে আমাদের এই সফটওয়্যার টি ইংরেজিতে রয়েছে।  ভবিষ্যতে আমরা এটির বাংলা ভার্সন নিয়ে আসার পরিকল্পনা করছি

 হ্যাঁ।  শুধুমাত্র দিন তারিখ এবং টাকার সংখ্যা গুলো ইংরেজিতে লিখতে হবে।  বাকি সবকিছুই আপনারা বাংলায় লিখতে পারবেন।  যেমন সদস্যের নাম, ঠিকানা, নমিনির নাম, ঠিকানা, রেফারেন্স এর নাম, ঠিকানা, যেকোনো ধরনের নোট, যে কোন ধরনের এসএমএস,  এ সবগুলোই আপনারা বাংলায় লিখতে পারবেন।

বাংলা লেখার জন্য আপনি অভ্র অথবা বিজয় ইউনিকোড ব্যাবহার করতে পারেন।

অভ্র ডাউনলোড 

বিজয় ডাউনলোড

হ্যাঁ।  সফটওয়্যার এ ডিফল্ট ভাবে তিনটি ইউজার  এক্সেস দেয়া রয়েছে।  এডমিন, ম্যানেজার এবং ফিল্ড অফিসার।  আপনি যতজন কে খুশি সেটআপ করে দিতে পারবেন সে তার সেই রোল অনুযায়ী কাজ করতে পারবে।

মোবাইলের ইন্টারনেট ভালো ভাবে চেক করুন অথবা মোবাইলটি বন্ধ করে আবার চালু করুন।

আপনি আপনার সকল ধরনের এসএমএস কে কাস্টমাইজ করতে পারবেন খুব সহজেই।৷ Tutorial সেকশন দেখুন।

না।  ড্যাশবোর্ডে যেই ব্যানারটি রয়েছে সেটি আপনারা চেঞ্জ করতে পারবেন না।  এটি সফটওয়্যার এর হোম পেজ এর ডিফল্ট।  আপনি রিপোর্টের লোগো,  আপনার প্রতিষ্ঠান এর নাম, ফোন নাম্বার সেগুলো পরিবর্তন করতে পারবেন।

এসএমএস বাবদ কত টাকা খরচ হয়েছে এবং কতটি এসএমএস পাঠানো হয়েছে এবং তার স্ট্যাটাস কি এই সংক্রান্ত সকল বিষয় জানতে এখানে ক্লিক করুন।

এক্ষেত্রে আপনি হেল্প মেনু থেকে How to start এই লিংকে ক্লিক করে নির্দেশনাটি পড়ে নিন।  ক্লিক করুন 

আলহামদুলিল্লাহ।  আপনাদের সবার সহযোগিতায় এই সফটওয়্যার এর ব্যবহারকারী দিন দিন বেড়ে চলেছে।  এ সংক্রান্ত তথ্য জানতে আমাদের ওয়েবসাইটের হোম পেজের নিচের দিকে লক্ষ্য করুন।  আমরা সেখানে আমাদের স্ট্যাটিসটিকস দিয়ে থাকি।  এছাড়া আপনি আমাদের ওয়েবসাইট থেকে টাইম লাইন বাটনে ক্লিক করে আমাদের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে পারবেন।

ক্লিক করুন

জী।  এই সফটওয়্যারটি ছাড়াও আমাদের “স্কুল কিপার” “বিজনেস কিপার” “আইএসপি বিলিং” “হসপিটাল ম্যানেজমেন্ট” “একাউন্টস মানেজমেন্ট” এতদ সংক্রান্ত সফটওয়্যার রয়েছে।

হ্যাঁ।  আমরা আপনার মনের মতন করে কাস্টমাইজ সফটওয়্যার এর কাজ করে থাকি।  সেক্ষেত্রে আমাদেরকে আপনাদের পূর্ণাঙ্গ রিকোয়ারমেন্ট লিখে দিতে হবে তারপরে আমরা অ্যানালিসিস করে সময় টাকা এবং সিস্টেম সম্পর্কে ধারণা দিতে পারব।

 হ্যাঁ।  আমরা ডোমেইন এবং হোস্টিং বিক্রি করে থাকি।  আমাদের 6 টি আন্তর্জাতিক প্রতিষ্ঠান থেকে হোস্টিং নেয়া রয়েছে।

আমরা বাহিরের কাস্টমারদের জন্য ওয়েবসাইট তৈরি করি না খুব একটা।  তবে আমাদের পরিচিত লোক জনের মধ্যে থেকে আমাদেরকে কেউ বললে আমরা কাস্টম ভাবে ওয়েবসাইট বানিয়ে দিয়ে থাকি।

হ্যাঁ।  আপনি আপনার সমিতির সদস্য ব্যতীত বাহিরের বন্ধু-বান্ধব বা টার্গেটেড লোকদেরকে মেসেজ পাঠাতে পারবেন।  কিভাবে এই ম্যাসেজটা পাঠাবেন এই বাটনে ক্লিক করে দেখে নিন।

 না।  আমরা এই সফটওয়্যারটি অন্য কোন হোস্টিং এ রাখি না আপনাকে আমাদের চাল ফেলে রেখেই এটিকে ব্যবহার করতে হবে।  এক্ষেত্রে আপনি যদি চান সেক্ষেত্রে আপনি চাইলে আপনার ডোমেইন তার ব্যবহার করতে পারেন সে ক্ষেত্রে এডমিন টা আমাদের হোস্টিং এ এক্সেস করবে।

না। আমাদের নির্ধারিত সিস্টেমেই ব্যবহার করতে হবে। আমরা পোস্ট পেইড সিস্টেম ব্যবহার করি।